মঙ্গলবার থেকে রাজশাহীতে শুরু ডিজিটাল উদ্ভাবনী মেলা

নগর প্রতিবেদক, রাজশাহী

আগামীকাল ১৫ নভেম্বর থেকে রাজশাহীতে শুরু হবে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ১১ টায় রাজশাহী কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্, এনডিসি এ মেলার উদ্বোধন করবেন বলে জানা গেছে। বুধবার (১৬ নভেম্বর) বিকাল ৪ টায় এ মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

এ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সোমবার দুপুরে প্রেস ইনফরমেশন ডিপার্টমেন্ট (পিআইডি) থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উন্নয়নের অগ্রযাত্রায় ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা কাজে লাগিয়ে প্রযুক্তিবান্ধব নানাবিধ উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরও সহজ ও সমৃদ্ধ করে গড়ে তুলতে এ মেলার আয়োজন করা হয়ে থাকে।

এবারের মেলায় উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্ট আপ (উদ্ভাবক ও শিক্ষার্থী), ডিজিটাল সেবা (সরকারি অফিসসমূহের সেবা), হাতের মুঠোয় সেবা (ডিজিটাল সেন্টারের সেবা যেমন- এজেন্ট ব্যাংকিং একশপ, সরকারি-বেসরকারি ডিজিটাল ব্যাংকিং সেবা ইত্যাদি) এবং শিক্ষা, দক্ষতা, উন্নয়ন ও কর্মসংস্থান (শিক্ষা প্রতিষ্ঠান, বিসিক, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, যুব উন্নয়ন অধিদপ্তর ইত্যাদির উদ্ভাবনী উদ্যোগ) বিষয়ে চারটি প্যাভিলিয়ন স্থাপন করা হবে বলেও জানায় পিআইডি।

অগ্নিবাণী/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published.