বাংলাদেশ বেতারের কাওয়ালী শিল্পী তোজাম্মেল আর নেই

রাজশাহী প্রতিনিধি, রাজশাহী

বাংলাদেশ বেতার রাজশাহীর কাওয়ালী সঙ্গীত শিল্পী তোজাম্মেল হোসেন (৭০) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। প্রায় ৪০ বছর ধরে বাংলাদেশ বেতার রাজশাহীতে কাওয়ালী সঙ্গীত পরিবেশন করতেন তোজাম্মেল হোসেন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিনি মারা যান।

তার পরিবার জানায়, দুই বছর ধরে হৃদ রোগ, কিনডি ও লিভারজনিত সমস্যায় ভুগছিলেন। মাস তিনেক পূর্বেও উন্নত চিকিৎসার জন্য ব্যাঙ্গালুরুতে গিয়েছিলেন। গত মঙ্গলবার সকাল ৯টায় তার শারিরীকভাবে অসুস্থ হলে তাকে রামেক হাসপাতালে নেওয়া হয়। পরে তার শারিরীক অবস্থার অবনতি হলে তাকে রাত সাড়ে ৮টার দিকে আইসিইউতে ভর্তি করা হয়। সারা রাত তিনি আইসিইউতে লাইফ সাপোর্টেই ছিলেন। সকালে তার হৃদক্রিয়া বন্ধ হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বুধবার বাদ জোহর নগরীর রেলগেটে অবস্থিত বাইতুল মামুর জামে মসজিদে সঙ্গীত শিল্পী তোজাম্মেল হোসেনের জানাজা অনুষ্ঠিত হয়। পরে রেলগেট গৌরহাঙ্গা গোরস্থানে দাফন করা হয়।

তিনি দৈনিক আমাদের নতুন সময়ের নিজস্ব প্রতিবেদক ও রাজশাহী মহানগর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ইফতেখার আলম বিশালের মেজো চাচা ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম সঙ্গীত শিল্পী তোজাম্মেল হোসেনের আত্মার শান্তি চেয়েছেন তার পরিবার।

অগ্নিবাণী/ইএবি/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published.