পুঠিয়া থানার ওসিকে আদালত অবমাননার দায়ে তলব

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেনকে সশরীরে তলব করেছেন আদালত। ইস্যুকৃত ওয়ারেন্ট তামিল না করায় এ আদেশ দিয়েছেন আদালত। রোববার (৭ আগস্ট) চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক এম এম হুমায়ুন কবীর এ আদেশ দিয়েছেন। 

আদেশে আদালত বলেছেন, ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারার একটি মামলায় এ বছরের ৪ আগস্টের ১২ নম্বর আদেশ, মামলার আরজি, পূর্ববর্তী আদেশনামা ও নথি পর্যালোচনা করে দেখা যায় ৫ জুন আসামি অহিদুল ইসলাম ওরফে রহিদুলের প্রতি ওয়ারেন্ট ইস্যুর আদেশ হয়। ১৯ জুন ৪৬১ নম্বর স্মারকমূলে ওয়ারেন্ট তামিলের জন্য প্রসেস ইস্যু করা হয়েছে।

এরপর থেকে বেশ কয়েকটি ধার্য তারিখ অতিবাহিত হয়। অর্থাৎ প্রায় দুই মাস অধিককাল সময় পেরিয়ে গেলেও পুঠিয়া থানার ওসি এ মামলার ওয়ারেন্ট তামিল করেননি। আর কী কারণে তিনি ওয়ারেন্ট তামিল করেননি এবং তার রিপোর্ট দাখিল করা তার পক্ষে সম্ভব হচ্ছে না সে বিষয়েও কোনো ব্যাখ্যা দেননি। এছাড়া এ সংক্রান্ত ঘটনায় লিখিতভাবে আদালতে কারণও দর্শাননি। যা আদালতের আদেশ অমান্য ও অবমাননার সামিল।

তাই কেন রাজশাহীর পুঠিয়া থানার ওসির বিরুদ্ধে আদালতের আদেশ পালন না করার জন্য বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী ধার্য তারিখে সশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে। এজন্য আগামী ২৪ আগস্ট রাজশাহীর পুঠিয়া থানার ওসিকে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোসহ ওয়ারেন্ট তামিল রিপোর্ট দাখিলের জন্য দিন ধার্য করে আদেশ দিয়েছেন।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী রেঞ্জ ডিআইজি, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এবং পুঠিয়া থানার ওসিকে পাঠিয়েছেন আদালত।

অগ্নিবাণী/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published.