রুয়েটের সমিন্বত ভর্তি পরীক্ষা: উপস্থিতি হার ৮২.৪২ শতাংশ

মনির হোসেন মাহিন, রাজশাহী

আজ শেষ হয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সমন্বিত ভর্তি পরীক্ষা। এ পরীক্ষায় উপস্থিতি হার ছিলো ৮২ দশমিক ৪২ শতাংশ। এতে অংশগ্রহণ করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শনিবার (৬ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত রুয়েট ক্যাম্পাসে সরেজমিন গিয়ে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনগুলোতে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসেছেন রুয়েট কেন্দ্রে। শিক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকদের ভিড়ও ছিল চোখে পড়ার মতো।

শনিবার (৬ আগস্ট) বিকালে ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন রুয়েটের জনসংযোগ কর্মকর্তা আ ফ ম মাহমুদুর রহমান।

তিনি বলেন, এবারের সমন্বিত ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে সর্বমোট ৯ হাজার ৪৯৫ জন ভর্তিচ্ছু আবেদন করেছিলেন। এর মধ্যে ‘ক’ গ্রুপ ও ‘খ’ গ্রুপ মিলে ৭৮২৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। সেই হিসাবে গড়ে উপস্থিতির হার ছিলো ৮২ দশমিক ৪২ শতাংশ।

এর আগে সকাল ১০ টায় ‘ক’ গ্রুপের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় সাড়ে ১২ টায়। এ গ্রুপটিতে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) সর্বমোট ৮ হাজার ৮৭৩ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। বাকী ৬২২ জন ভর্তিচ্ছু ‘খ’ গ্রুপে ( ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) অংশ নেওয়ার কথা। ‘খ’ গ্রুপের পরীক্ষা সকাল ১০ টা থেকে দুপুর ১ টা ৪৫ মিনিটে শেষ হয়।

‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের MCQ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। যার জন্য সময় থাকবে বরাদ্দ ছিলো আড়াই ঘন্টা। এদিকে ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের MCQ এবং ২০০ নম্বরের মুক্ত হস্ত অংকনসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অগ্নিবাণী/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published.