রুয়েটে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিজয় দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

২০২১ সালের ১৬ ডিসেম্বর পূর্ণ হয়েছে মহান বিজয় দিবসের ৫০ তম বছর। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের পর থেকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে বিজয় দিবস।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

এরপর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৯টার দিকে রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে রুয়েটের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে সাথে নিয়ে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন।

রুয়েটে বিজয় দিবসের অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ভিসি প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখ

পরবর্তীতে একে একে রুয়েট শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি রুয়েট, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ রুয়েট, রুয়েট শাখা ছাত্রলীগ, রুয়েট কর্মচারী সমিতি, বিভিন্ন হলের প্রভোস্ট পৃথক পৃথক ভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। পরে ক্যাম্পাসে অবস্থিত শহীদ ছাত্রদের কবর জিয়ারত করা হয়।

সকাল ১০টার দিকে রুয়েটের শারীরিক শিক্ষা বিভাগে রুয়েটের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ছেলে মেয়েদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীদের অংশগ্রহণে মহান বিজয় দিবস ২০২১ উপলক্ষে খেলাধুলার উদ্বোধন করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

অত:পর সকাল সাড়ে ১১টার দিকে রুয়েটের শারীরিক শিক্ষা বিভাগে “মহান বিজয় দিবস” শীর্ষক আলোচনা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য ও পুরস্কার বিতরণী করেন ভিসি। এসময় সভাপতিত্ব করেন মহান বিজয় দিবস ২০২১ উদযাপন কমিটির সভাপতি ও ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো. রবিঊল আওয়াল।

প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রুয়েটের রেজিষ্ট্রার ( ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. সেলিম হোসেন, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম মন্ডল, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. ইমদাদুল হক, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. নিয়ামুল বারী, পুরকৌশল বিভাগের প্রফেসর ড. মো. আব্দুল আলীম, প্রফেসর ড. এন.এইচ.এম. কামরুজ্জামান সরকার, প্রফেসর ড. নীরেন্দ্র নাথ মুস্তফী, রুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মো. জগলুল সাদত প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও জনসংযোগ দপ্তর সূত্র জানায়, বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সুউচ্চ ভবনসমূহে আলোকসজ্জাকরণ করা হয়েছে। এছাড়াও হল সমূহে রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ও শিক্ষার্থীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

এফআ/অগ্নিবাণী

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on Whatsapp
Whatsapp
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *