রাবিতে বিজয় দিবসকে ভুলে স্বাধীনতা দিবস লেখা হলো

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মহান বিজয় দিবসকে স্বাধীনতা দিবস লিখে ভুল করে বিজ্ঞপ্তি দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃপক্ষ। বুধবার (১৫ ডিসেম্বর) হল প্রাধ্যক্ষ ড. রওশন জাহিদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে ব্যাপক আলোচনা- সমালোচনার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুপুরে হলের নোটিশ বোর্ড, ডাইনিং, ক্যান্টিনসহ বিভিন্ন স্থানে সাঁটানো বিজ্ঞপ্তিটি শিক্ষার্থীদের নজরে আসে।

বিজ্ঞপ্তিতে লেখা হয়, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সকল আবাসিক ছাত্রদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় অনুষ্ঠানমালার অংশ হিসেবে ১৬ ডিসেম্বর ২০২১ তারিখ বৃহস্পতিবার সকাল ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে এবং ৭টা ৫মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সেই লক্ষ্যে সকাল ৬টা ৪৫মিনিটে সকল আবাসিক ছাত্রদের হল গেটে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।’

বিজয় দিবসকে ভুলে স্বাধীনতা দিবস হিসেবে লেখা চিঠির ছবি

এ বিষয়ে বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অধ্যাপক মলয় কুমার ভৌমিক বলেন, এই ভুলগুলো অনেক বেশি স্পর্শকাতর। নিষ্ঠা, আন্তরিকতার অভাবে এ ধরণের ভুলগুলো আমরা প্রায়ই করে ফেলি। আমরা আমাদের দায়িত্বশীলতার জায়গা থেকে দূরে সরে যাচ্ছি। সাধারণত কোনো বিষয় জনসম্মুখে প্রকাশের পূর্বে আমাদের উচিত সেটা পুনরায় যাচাই করে নেওয়া।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ ড. মো. রওশন জাহিদ সাংবাদিকদের বলেন, প্রতিদিন অনেক কাগজেই স্বাক্ষর করা হয়। হলে গিয়ে বিষয়টি দেখে বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলেছি।

এফএ/অগ্নিবাণী

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published.