রাজশাহী মহানগর আ.লীগের বিজয় দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও বিজয়ের সুর্বণজয়ন্তী যথাযোগ্য মর্যাদার সাথে পালনের লক্ষ্যে রাজশাহী নগর আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। বৃহষ্পতিবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাত ১২.০১ মিনিটে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর সকাল সাড়ে ৯ টার দিকে দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালী শেষে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তব্য রাখেন রাজশাহী নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার সহ আ.লীগের অন্যসব নেতারা।

পথসভায় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, ১৯৭১ সালে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর আজ ১৬ ডিসেম্বরে আমরা বিজয় লাভ করেছিলাম। মহান মুক্তিযুদ্ধে যাঁরা শহীদ হয়েছেন তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁদের আত্মত্যাগ সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত সমৃদ্ধির বাংলাদেশ।

নগর আ.লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ব্যাপক আনন্দ ও উৎসাহের মধ্যে দিয়ে আমরা মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী পালন করলাম। এই বিজয় ছিনিয়ে আনতে গিয়ে অনেক বীর মুক্তিযোদ্ধাদের প্রাণ বিসর্জন করতে হয়েছে। জাতির এই সূর্য সন্তানদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। বঙ্গবন্ধু’র আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেলে পরিনত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী নগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, ডাঃ তবিবুর রহমান শেখ, নাঈমুল হুদা রানা, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এফএ/অগ্নিবাণী

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *