‘বদলী নয়, সাংবাদিক নির্যাতনকারীদের চাকরীচ্যুত দেখতে চাই’

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

‘বদলী নয়, সাংবাদিক নির্যাতনকারীদের চাকরীচ্যুত দেখতে চাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেই ছয় কর্মকর্তাদের। সেই সাথে তাদের অবৈধ সম্পদেরও প্রকৃত হিসেব চাই আমরা’ -এইভাবেই প্রথম আলোর জ্যেষ্ঠ অনুসন্ধানী প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামের ওপর হওয়া অন্যায় ও নির্যাতনে বিরুদ্ধে প্রতিবাদী মন্তব্য করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দরা।

আজ বৃহস্পতিবার (২০ মে) বেলা ১১ টায় রাজশাহী নগরীর আলুপট্টি মোড়ে বিএমএসএফ রাজশাহী জেলা কমিটি আয়োজিত একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও রাজশাহী জেলা সভাপতি আবু কাওসার মাখন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শামসুল ইসলামের সঞ্চালনায় অর্ধশতাধিক সাংবাদিক অংশগ্রহন করেন।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন , সিনিয়র সহ-সভাপতি শাহিনুর রহমান সোনা, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক সাগর নোমানী, দপ্তর সম্পাদক আল-আমিন হোসেন, অর্থ সম্পাদক রায়হান ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সোমেন মন্ডল, মানবাধিকার কর্মী ও সাবেক কাউন্সিলর ফারজানা হক।

এ সময় বক্তারা দাবি বলেন, প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে যে শারীরিক ও মানসিক নির্যাতন করেছে তা অত্যন্ত দুঃখজনক ও লজ্জার। রোজিনা ইসলামসহ সারাদেশেই প্রতিনিয়ত হামলা ও মিথ্যে  মামলার স্বীকার হচ্ছেন জাতির বিবেকখ্যাত সাংবাদিক সমাজ। সরকারের উচিৎ গ্রেফতার হওয়া সাংবাদিকদের দ্রুত মুক্তি প্রদান।

সাংবাদিক রোজিনাসহ দেশের সকল নির্যাতিত সাংবাদিকদের মুক্তি ও ন্যায়বিচারের দাবিতে নগরীর আলুপট্টি মোড়ে রাজশাহী বিএমএসএফ এর প্রতিবাদ

বক্তারা আরো বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থার মূল হোতা স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা’র সম্পদের হিসাব দুর্নীতি দমন কমিশন কর্তৃক তদন্ত করা হোক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের যে ছয়জনকে বদলি করা হয়েছে তাদের বদলি নয় চাকরিচ্যুতি চাই আমরা। অবিলম্বে সাংবাদিক রোজিনার নামে করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি করেন তারা।

মানববন্ধনে সাংবাদিকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সানোয়ার আরিফ, শাহীন সাগর, এফডিআর ফয়সাল,আব্দুল খালেক,রায়হান রোহান, ফয়সাল হোসেন, তাসফিন আহমেদ, রায়হান ইসলাম রনি, নাইম হাসান, আদিল হোসেন, পাভেল ইসলাম মিমুল, সামিউল ইসলাম, মো: মানিক , আক্তার হোসেন হীরা, জহুরুল ইসলাম সহ রাজশাহীর সাংবাদিক সমাজের একাংশ ।

উল্লেখ্য, বিএমএসএফ রাজশাহী জেলা শাখার প্রতিবাদ ছাড়াও নগরীর বিভিন্ন পয়েন্টে সাংবাদিক নির্যাতন বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *