স্বাস্থ্যবিধি না মেনেই রাজশাহীতে ৭ কলেজে ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

দিন দিন বেড়েছেই চলেছে করোনার প্রকোপ। সরকার থেকে সামাজিক দূরত্ব বজায় দৈনন্দিন কর্মপরিচালনার নির্দেশনা প্রদান করা হলেও তা মানা হয়নি। রাজশাহীর ৭টি কেন্দ্রে মেডিকেল কলেজে ভর্তির পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ঠিক এভাবেই।

শুক্রবার (০২ এপ্রিল) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এক্ষেত্রে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ ও প্রস্থানের সময় সামাজিক দূরত্ব নিশ্চিত হয়নি।

রাজশাহীর যে ৭টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সেগুলো হলো- রাজশাহী কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, টিটি কলেজ, নিউ গভ. ডিগ্রী কলেজ, মডেল স্কুল অ্যান্ড কলেজ, সরকারি মহিলা কলেজ ও সরকারি সিটি কলেজ।

জানা গেছে, মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের এই ভর্তি পরীক্ষায় রাজশাহীর ১০ হাজার ২৮৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে শুধু রাজশাহী কলেজেই পরীক্ষা দিয়েছেন প্রায় আড়াই হাজার শিক্ষার্থী। এখানেও মানা হয়নি সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি।

সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, পরীক্ষা শুরুর আগে ও পরে কেন্দ্রে কেন্দ্রে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেলেও রাজশাহীর পরীক্ষা কেন্দ্রগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব হয়নি। বিশেষ করে পরীক্ষা শুরুর আগে-পরে কেন্দ্রগুলোর ফটকের সামনে শিক্ষার্থীদের ঠাসাঠাসি দেখা গেছে। তবে পরীক্ষা নিয়ে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

স্বাস্থ্য বিধি মান্য করা বিষয়ে রাজশাহী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবদুল খালেক বলেন, রাজশাহী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ নিজেদের ব্যবস্থাপনায় পরীক্ষা নিয়েছে। তারা শুধু রাজশাহী কলেজের ভবন ব্যবহার করেছে। তাই এখানে রাজশাহী কলেজ কর্তৃপক্ষের হস্তক্ষেপের কোনো বিষয় নেই।

সামাজিক দূরত্ব বা স্বাস্থ্য বিধির বিষয়ে তিনি কিছু না বলতে পারলেও তিনি বলেন, ‘সুষ্ঠুভাবেই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা নিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

অগ্নিবাণী/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on Whatsapp
Whatsapp
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *