পথ হারিয়ে বাবা-মাকে খুঁজছে আকাশ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
নাম তার আকাশ (৭)। ট্রেনে চড়ে পথ ভুলে এসেছে রাজশাহী কোর্ট স্টেশনে। বাবা বারেক মিয়া ও ইসমত আরার নামটায় বলতে পারছে সে। এছাড়া কিছুই জানে না শিশুটি। বাবা-মার কোলে ফেরার জন্য যেনো তার কান্নাই থামছে না।

শুক্রবার (০২ মার্চ) বিকেলে শিশু আকাশের নিখোঁজ হওয়ার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিব উল হোসেন।

পথ হারানো শিশু আকাশের বিষয়ে তিনি বলেন, ‘গত ২৯ মার্চ রাজশাহী কোর্ট স্টেশন এলাকায় রাত সাড়ে ৮ টার দিকে শিশুটি কে স্থানীয়রা কাঁদতে দেখে। পথহারা আকাশ কোন তথ্য দিতে না পারায় স্থানীয়রা তাকে নগরীর রাজপাড়া থানায় হস্তান্তর করে। কিন্তু রেলওয়ের আইন অনুযায়ী- রেল লাইনের ১০ ফিটের ভেতরে কোনো ঘটনা ঘটলে তা তদসংশ্লিষ্ট রেলওয়ের থানার আওতাধীন বিষয় হয়ে থাকে। তাই রাজপাড়া থানা রাজশাহী রেল স্টেশন থানায় তাকে পুন:রায় হস্তান্তর করেন। পরে ৩০ মার্চ সকালে তাকে আদালতের মাধ্যমে উপশহর এলাকার শেখ রাসেল শিশু উন্নয়ন কেন্দ্রে প্রেরণ করা হয়।

তিনি বলেন, শিশুটি শুধু তার বাবা-মার নাম বলতে পারছে। কিভাবে ট্রেনে উঠেছে তাও বলতে পারে না, ট্রেনে কি করছিলো জিজ্ঞাসা করলে বলে ঘুমিয়েছিলাম। কিন্তু ঠিকানা জিজ্ঞাসা করলে বলছে- কালিয়াপুর। কিন্তু কালিয়াপুর নামে নির্দিষ্ট কোনো স্থান পাওয়া সম্ভব হচ্ছে না। তবে সে অনেক টা ঢাকাইয়া ভাষায় কথা বলে।’

ওসি আরও বলেন, ‘প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে- সে কোনো মহানন্দা টাইপের কোনো লোকাল ট্রেনে করে রাজশাহীর কোর্ট স্টেশন এলাকায় এসে নামে। শিশুটি তার বাবা-মাকে ফিরে পাক এটায় কাম্য। ইতোমধ্যে রেলওয়ের বিভিন্ন থানায় নিখোঁজ শিশুটির বিষয়টি অবগত করা হয়েছে।’

এনিয়ে বিভিন্ন গণমাধ্যমকে শিশুটির হারিয়ে যাওয়ার সংবাদটি প্রকাশের অনুরোধ করেছেন রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিব উল হোসেন।

অগ্নিবাণী/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *