গ্রেফতারি পরোয়ানা: রাজশাহী জেলা বিএনপির নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী জেলা বিএনপি’র পক্ষ থেকে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে তীব্র নিন্দা জানানো হয়েছে। একই সাথে তারা- ষড়যন্ত্রমূলক, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত, মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবিও জানিয়েছে।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) দুপুর আড়াই টার দিকে গণমাধ্যমকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে রাজশাহী জেলা বিএনপি।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে গত ২ মার্চ ২০২১, রাজশাহীতে বিএনপি’র বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। মাত্র ১৮ ঘন্টা পূর্বে ঘরোয়া পরিবেশে ২৭টি কঠোর শর্তে সমাবেশ করার অনুমতি দেয় প্রশাসন। কিন্তু সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে সাধারণ মানুষ সমাবেশে দলে দলে যোগ দিয়ে সমাবেশকে সাফল্যমন্ডিত করে। জনগণের সরব উপস্থিতির কারণে প্রতিহিংসার বশবর্তী হয়ে রাজশাহী বিএনপি গতিশীল রাজনীতি স্তব্ধ করতে ষড়যন্ত্রে লিপ্ত হয় রাজশাহী আওয়ামীলীগ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে পরবর্তীতে বাটার মোড়ে সমাবেশ করে আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় পরবর্তীতে ১৬ মার্চ রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র, সাবেক এমপি মিজানুর রহমান মিনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, সাবেক উপ-মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জাতীয় নির্বাহী কমিটির বন পরিবেশ বিষয়ক সম্পাদক, সাবেক মেয়র, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনের বিরুদ্ধে মামলা করা হয়।

বিজ্ঞপ্তিতে তারা জানান, তারা ষড়যন্ত্র করে রাজনৈতিকভাবে হয়রানি ও উদ্দেশ্যে প্রণোদিত হয়েই মামলাটি দায়ের করেছে। সেই প্রেক্ষিতে ৩১ মার্চ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত রাষ্ট্রদ্রোহ মামলা গ্রহণপূর্বক রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যে বিএনপির চার নেতাদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অগ্নিবাণী/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *