ভাষা সৈনিক আবুল হোসেন মৃত্যু, রাসিক মেয়রের শোক

নিজস্ব প্রতিবেদক

চলে গেলেন রাজশাহীর ভাষা সৈনিক আবুল হোসেন। দীর্ঘদিন ধরেই নানান শারীরিক জটিলতায় ভুগছিলেন ভাষা সৈনিক আবুল হোসেন।

বুধবার (৩১ মার্চ) বেলা সোয়া ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে জরুরী বিভাগে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভাষা সৈনিক আবুল হোসেনের মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন রামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ সহকারী উপপরিদর্শক রুহুল আমীন। তিনি বলেন, অচেতন অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হয়। এসময় জরুরী বিভাগের দাযত্বি¡রত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সাড়ে ৪টার দিকে হাসপাতাল থেকে মরদেহ নিয়ে গেছেন স্বজনরা।

জানতে চাইলে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, ভাষা সৈনিক আবুল হোসেন নগরীর বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে রামেক হাসপাতালে পাঠানো হয়। পরে তার স্বজনেরা তাকে নিয়ে যান।

মরদেহ দাফন ও জানাযার বিষয়ে এখনো সিদ্ধান্ত জানায়নি পরিবার। প্রবীণ এই ভাষা সৈনিকের মৃত্যুতে শোক জানিয়েছেন রাজশাহীর বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ। তার মৃত্যুর খবরটি শোনার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শোক প্রকাশ করছেন সবাই।

এদিকে ভাষা সৈনিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাসিকের এক শোক বার্তায় মেয়র মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। একই সাথে তাঁর শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছেন তিনি।

শোক বার্তায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আবুল হোসেন যে অবদান রেখেছেন, জাতি তা চিরকাল গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

অগ্নিবাণী/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on Whatsapp
Whatsapp
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *