রাজশাহীতে ধর্মপ্রাণ মুসল্লি হত্যার প্রতিবাদে বিএনপি’র বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে বাইতুল মোকাররম, হাটহাজারী ব্রাহ্মনবাড়িয়াসহ সারাদেশে ধর্মপ্রান মুসলমানদের উপর নির্বিচারে গুলি করে হত্যা করার প্রতিবাদে রাজশাহী মহানগর বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ মার্চ) বিকাল ৪ টায় বিএনপি মহানগর কার্যালয়ের প্রধান সড়কে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এই বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু। প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপির সাবেক সিনিয়র সভাপতি নজরুল হুদা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ‘সারাদেশে দেশপ্রেমিক ধর্মপ্রাণ মুসলমানরা শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচী পালন করেছে। কিন্তু সরকারের পেটোয়া বাহিনী তাদের ওপর নির্বিচারে হামলা চালিয়েছে, গুলি বর্ষণ করেছে। মূলত সরকার ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতেই এই দমন-পীড়নমূলক নীতি অবলম্বন করছেন।’

রাজশাহীতে ধর্মপ্রাণ মুসল্লি হত্যার প্রতিবাদে বিএনপি’র বিক্ষোভ

বিক্ষোভে বক্তরা আরও বলেন, ‘দেশের সাধারণ মানুষের ওপর যারা নির্বিচারে গুলি চালাতে দ্বিধাবোধ করে না তারাই গণতন্ত্র হত্যাকারী। সরকার স্বাধীনতা উদযাপনের নামে স্বাধীনতা হরণকারী।’

বিশেষ অতিথি জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সাবেক সভাপতি এ্যাড. এরশাদ আলী ইশা, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদল সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারন সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদল সাধারন সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি জাকির হোসেন রিমন, সাধারন সম্পাদক আবেদুর রেজা রিপন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রবি, মহানগর সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা ছাত্রদল সাধারন সম্পাাদক শরিফুল ইসলাম জনিসহ নগরীর সাংগঠনিক ৩৭ টি ওয়ার্ডের নেতৃবৃন্দ।

অগ্নিবাণী/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *