বদলগাছীতে কৃষিতে আধুনিক প্রযুক্তির সম্প্রসারণ বিষয়ক প্রশিক্ষণ

বদলগাছী প্রতিনিধি, নওগাঁ

কৃষিতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে নওগাঁর বদলগাছীতে কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বদলগাছী কৃষক প্রশিক্ষণ হলরুমে দুই দিন ব্যাপি এই কৃষক প্রশিক্ষণের আয়োজন করে। সোমবার(৮ মার্চ) প্রশিক্ষণ শেষ হবে।

উপজেলার আটটি ইউনিয়নের ৬০ জন কৃষককে কৃষিতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণ প্রদান করেন নওগাঁ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক(উদ্যান) এ. এফ. এম গোলাম ফারুক, অতিরিক্ত উপপরিচালক(উদ্ভিদ সংরক্ষণ) মো. মনজুর রহমান, বদলগাছী হর্টিকালচার সেন্টারের সিনিয়র উদ্যানতত্ত¡বিদ আ. ন. ম. আনোয়ারুল হাসান, বদলগাছী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলী।

বদলগাছী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলী বলেন, কৃষক ও কৃষির মান উন্নয়নে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ উপজেলার কৃষকদের নিয়মিত প্রশিক্ষণ প্রদান করে থাকে। বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলতে হলে কৃষিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার অত্যন্ত জরুরী। এ এলাকার কৃষকদের আধুনিক প্রযুক্তির ব্যবহারে দক্ষ করে গড়ে তুলতেই এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

আজগি/ব/ন/এফএ

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on Whatsapp
Whatsapp
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *