রামেক হাসপাতাল থেকে চুরি গেলো ৩ দিনের নবজাতক

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে ৩ দিনের নবজাতক শিশুকন্যা চুরির ঘটনা ঘটেছে। নবজাতকের মায়ের নাম শিল্পী (২৮)। তিনি পাবনা জেলার ঈশ্বরদী থানার বাসিন্দা।

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৯ টায় রামেকের ২৩ নাম্বার ওয়ার্ডের ১৭ নাম্বার বেড থেকে অপরিচিত এক মহিলা কান্ডটি ঘটিয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রামেক পুলিশ বক্সের ইনচার্জ মাহবুব ইসলাম। তিনি জানান, বিষয়টি জানার পর থেকেই বাচ্চাটি খোজ চলছে। সেই সাথে মেডিকেলে থাকা সিসি ক্যামেরা চেক করে অপরাধী সনাক্তের ব্যবস্থা চলছে।

ওই ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক আফসানা খানম অনু জানান, কয়েকদিন যাবত এক মহিলা শিশুটির মায়ের কাছে ছিল। কিন্তু আজ সকালে হঠাৎ শুনি তিনি ওই বাচ্চাটিকে নিয়ে পালিয়েছেন। ঘটনার পর পর নিরাপত্তায় নিয়োজিত আনসার ও রামেক প্রশাসনের কর্মকর্তারা বিষয়টি তদারকি করছেন। যতদূও শুনেছি এবিষয়ে রামেক কর্তৃপক্ষ থানায় অবহিতও করেছেন।

বাচ্চাটি নানা জানান, শিল্পীর বাচ্চা হয়েছে তিন দিন আগে। সকাল ঘুম থেকে উঠার পর নাস্তা করে সে আবার ঘুমিয়ে পড়ে। এক ঘন্টা পর উঠে দেখে বাচ্চা নাই। সকাল সাড়ে নয়টার দিকের ঘটনা এটি।

তিনি আরও জানান, তিন দিন ধরে এক অপরিচিত মহিলা আমাদের পাশেই ছিল। নগরীর তালাইমারি বাড়ি বলে জানায়। ২৩ নাম্বার ওয়ার্ডের ওপর তলায় তার রোগী আছে বলে জানিয়েছিল সে। বিভিন্ন ভাবে আমাদের সাথে আলাপ জুড়ে। কিন্তু আজ সকালে শিল্পীকে (বাচ্চার মা) ঘুমাতে দেখে আর আমরা না থাকায় ওই মহিলা বাচ্চা নিয়ে পালিয়েছে।’

এবিষয়ে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ‘এবিষয়ে রাজপাড়া থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। নবজাতক শিশুকন্যাকে উদ্ধারের চেষ্টাও চলছে। আমরা আপাতত রামেকের সিসি টিভি ফুটেজ দেখে অপরাধীকে সনাক্ত করার চেষ্টায় আছি। নগরীর সকল স্থানে বিষয়টি জানানো হয়েছে। আশা করি খুব শীঘ্রই শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হবো।’

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *