নওগাঁ পৌরসভা নির্বাচনে আ.লীগের প্রার্থীর সংবাদ সম্মেলন

নওগাঁ প্রতিনিধি 

নওগাঁ পৌরসভা নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে বিএনপি অস্থিরতা তৈরি করছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগের মেয়র প্রার্থী নির্মল কৃষ্ণ সাহা। বিএনপি প্রার্থী হেরে যাবে, এটা জেনেই মিথ্যাচার করা শুরু করেছে বলে তিনি অভিযোগ করেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শহরের সরিষাহাটির মোড়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী নির্মল কৃষ্ণ সাহা।

গত রোববার নওগাঁ জেলা বিএনপির আহবায়ক হাফিজুর রহমান সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, বিএনপির কর্মী-সমর্থকদের ভোটের মাঠ থেকে সরিয়ে দিতে ভীতির পরিবেশ তৈরির চেষ্টা করছে আওয়ামী লীগ। ওই সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, গত শনিবার রাতে শহরের নওজোয়ান মাঠে প্রচারণা চলানোর সময় বিএনপির ও তাঁর সমর্থকদের ওপর হামলা চালায় আওয়ামী লীগ প্রার্থীর কর্মী সমর্থকেরা। এছাড়া প্রচারণা শুরুর পর থেকে পৌরসভার বিভিন্ন এলাকায় বিএনপির নির্বাচনী অফিস ও প্রচার মাইক ভাঙচুর করার অভিযোগ করেন বিএনপির ওই নেতা। এছাড়া আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী বিধি লঙ্ঘন করে মোটরসাইকেল শোডাউন ও মিছিল করে প্রচারণা চালাচ্ছে বলে ওই সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে পাল্টা সংবাদ সম্মেলন করল আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা বলেন, ‘মনোনয়ন পাওয়ার পর থেকে নির্বাচন কমিশনের নির্দেশনার প্রতি শতভাগ আস্থা রেখে নির্বাচনী প্রচারণা করে আসছি। বর্তমান সরকারের অভাবনীয় উন্নয়নে সাড়া দিয়ে ও সাবেক মেয়রের সীমাহীন ব্যর্থতার কারণে পৌরসভার জনসাধারণের নৌকা মার্কার প্রতি ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। এমন গণজোয়ারে ভীত সন্ত্রস্ত্র হয়ে পরাজয়ের আশঙ্কা থেকে বিএনপির প্রার্থী ও তার দোসররা ভোটের পরিবেশ নষ্ট করতে অস্থিরতা তৈরি করছে। বিএনপি নিজেরা নিজেদের সংগঠনের নেতাকর্মীদের সহায়তায় রাতের অন্ধকারে নির্বাচনী অফিস ভাঙচুর করে ও গত শনিবার রাতে নওজোয়ান মাঠে তাদের নিজেদের প্রচারণা শিবিরে হামলা চালিয়ে তাঁর দায় চাপাচ্ছে আওয়ামী লীগের ওপরে। এসব ঘটনার সঙ্গে আমি বা আমার নেতা-কর্মী ও সমর্থকদের কোনো সংশ্লিষ্টতা নেই।’

তিনি আরও বলেন, ‘আমার নির্বাচন পরিচালনার অন্যতম নেতা শাহ পরান নয়নকে বিএনপির প্রার্থী ও তাঁর সমর্থকদের ওপর হামলার ঘটনায় জড়িয়ে যে অভিযোগ ও তথ্য প্রতিপক্ষ প্রচার করছে তা সম্পূর্ণ মিথ্যাচার, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। এটা আমার নেতা-কর্মী ও সমর্থকদের মনোবল দুর্বল করার হীন অপচেষ্টা মাত্র।’

নির্মল কৃষ্ণ সাহা বলেন, বিএনপির মিথ্যাচার ও কূট কৌশল বন্ধ না হলে পৌরবাসীকে সাথে নিয়ে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে তা প্রতিহত করবে। মিথ্যাচার ও ঘৃণ্য অপরাজনীতির বিরুদ্ধে আগামী ভোটের দিন নওগাঁ পৌরসভার সকল শ্রেণি পেশা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিভাস মজুমদার গোপাল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক জালাল উদ্দীন, জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল ওয়াহাব, আওয়ামী লীগ নেতা শাহ পরান নয়ন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি নওগাঁ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্মল কৃষ্ণ সাহা ছাড়াও বিএনপির মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র নজমুল হক সনি, স্বতন্ত্র প্রার্থী ইকবাল শাহরিয়ার রাসেল, জাতীয় পার্টির ইফতেখারুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী আতিকুল ইসলাম মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার ১ লাখ ১৬ হাজার ২৪০ জন।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *