পৌর নির্বাচন: রাজশাহীতে ১৬৫ জন প্রার্থীর মনোনয়ন দাখিল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
চতুর্থ ধাপের পৌর নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গত রোববার (১৭ জানুয়ারি)। এ দিন রাজশাহীর নওহাটা, গোদাগাড়ী ও তানোর পৌরসভায় মোট ১৬৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। প্রার্থীরা নিজ নিজ মনোনয়নপত্র দাখিল পর পরই ব্যস্ত সময় কাটাচ্ছেন জনসংযোগে।

সূত্র জানায়, নওহাটা পৌরসভায় মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী আসনে ১৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মোট ৬৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন নওহাটায়। তানোর পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন। মোট ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন তানোরে। অপরদিকে, গোদাগাড়ী পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩০ জন, মহিলা কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মোট ৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন গোদাগাড়ীতে।

নওহাটা পৌরসভায় মেয়র পদের প্রার্থীরা হলেন- বিএনপি মনোনীত বর্তমান মেয়র আলহাজ্ব শেখ মো. মকুবল হোসেন , আওয়ামী লীগ মনোনীত হাফিজুর রহমান হাফিজ ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল বারী খান এবং বিএনপি বিদ্রোহী মামুনুর সরকার জেড।

এদিকে তানোর পৌরসভায় মেয়র প্রার্থীরা হলেন- বিএনপির ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী তানোর পৌরসভার বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান, আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থী তানোর পৌর আ.লীগ সভাপতি ইমরুল হক, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের দলীয় প্রার্থী আব্দুর রাজ্জাক ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে তানোর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল মালেক।

অপরদিকে গোদাগাড়ী পৌরসভার মেয়র প্রার্থীতায় রয়েছেন- সতন্ত্র প্রার্থী হিসেবে পৌরসভার বর্তমান মেয়র মনিরুল ইসলাম বাবু, আওয়ামীলীগের মনোনিত প্রার্থী অয়েজ উদ্দীন বিশ্বাস, বিএনপির গোলাম কিবরিয়া রুলু ও জামায়াতে ইসলাম থেকে মো. ওবাইদুল্লাহ।

নির্বাচন কমিশনের জেলা সিনিয়র অফিসার মো. সাইফুল ইসলাম বলছেন, চতুর্থ ধাপের নির্বাচনটি পূর্বের চাইতেও আরও সুষ্ঠু, সুন্দর ও স্বচ্ছ করার জন্য প্রতিটি উপজেলায় তিন স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। এছাড়াও কেউ যেনো অসৎ পন্থা অবলম্বন করে ভোটে কারচুপি না করতে পারে সেজন্যও থাকবে গোয়েন্দা নজরদারি। আশা করি ভোটারা আনন্দঘন পরিবেশে তাদের ভোট দিতে পারবেন।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *