আরডিএ’র কাছে ৭ দফা দাবি নিয়ে রেডা

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) কাছে সাতদফা দাবি জানিয়েছে স্থানীয় আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপার অ্যাসোসিয়েশন (রেডা)। রাজশাহীর এই সংগঠনের সদস্যরা মঙ্গলবার (০৫ জানুয়ারি) সকালে আরডিএ কর্মকর্তাদের সঙ্গে সভা করে এসব দাবি জানান।

দাবিরগুলোর মধ্যে রয়েছে- আরডিএ’র বরাদ্দ করা প্লটে নির্মিত ফ্ল্যাটগুলোর রেজিস্ট্রেশন জটিলতা দূর করা, ভবনের প্ল্যান পাশ সংক্রান্ত জটিলতা দূর করা, এনওসি সংক্রান্ত জটিলতা দূর করা, যৌথ ও ব্যক্তিগত উদ্যোগে যারা বাণিজ্যিক উদ্দেশ্যে ভবন নির্মাণ করছেন তাদের ক্ষেত্রে রিয়েল এস্টেট উন্নয়ন ও ব্যবস্থাপনা আইন প্রয়োগ, আরডিএ’র তালিকাভুক্তির জটিলতা দূর করা, আরডিএ’র জনবল বৃদ্ধি করা এবং রেডা ও আরডিএ’র যৌথ উদ্যোগে সাংবাদিক, পুলিশ, মধ্যবিত্ত এবং নিম্নমধ্যবিত্তদের জন্য আলাদা আলাদা প্লট-ফ্ল্যাট তৈরির প্রকল্প গ্রহণ করা।

আরডিএ’র কাছে ৭ দফা দাবি নিয়ে রেডাআরডিএ’র সম্মেলন কক্ষে দুইপক্ষের এই সভা অনুষ্ঠিত হয়। সভায় রেডার পক্ষ থেকে সাতদফা দাবি উপস্থাপন ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী। বিভিন্ন সমস্যা ও জটিলতার কথা তুলে ধরে তিনি রাজশাহীর উন্নয়নের স্বার্থে রেডার সদস্যদের সহায়তার জন্য আরডিএ’র কাছে আবেদন জানান।

এ সময় আরডিএ’র চেয়ারম্যান মো. আনওয়ার হোসেন তাদের সহায়তার আশ্বাস দেন। রেডার সাতদফা দাবি আরও সুনির্দিষ্ট করে জমা দেয়ার জন্য তিনি পরামর্শ দেন। এরপর এসব বিষয়ে আরডিএ’তে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি আশ্বস্ত করেন।

সভার শুরুতে বক্তব্য দেন রেডার সভাপতি তৌফিকুর রহমান লাভলু। সভায় আরডিএ’র প্রধান নির্বাহী কর্মকর্তা রবিউল ইসলাম, অথরাইজড অফিসার আবুল কালাম আজাদ, আব্দুল্লাহ আল তারিক, নগর পরিকল্পক আজমেরী আশরাফীসহ অন্যান্য কর্মকর্তা এবং রেডার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *