বাগমারায় ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সাইফুল ইসলাম, বাগমারা 

বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন বাগমারা উপজেলা ছাত্রলীগ।

সোমবার (০৪ জানুয়ারী) বিকাল ৪টার সময় হাট গাংগোপাড়া আওয়ামীলীগের দলীয়কার্যালয়ে কেক কেটে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করেন ১নং গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রভাষক আশরাফুল ইসলাম বাবু।

অনুষ্ঠানে আহবায়ক ছিলেন হাট গাংগোপাড়া ডিগ্রি কলেজের ছাত্রলীগের সাধারন সম্পাদক শরিফ আহম্মেদ, স্বল্প পরিসরে সামাজিক দুরত্ব বজাই রেখে অনুষ্ঠানে বক্তারা ছাত্রলীগের বিভিন্ন ভূমিকার কথা তুুুুলে ধরে বক্তব্য দেন।।

অনুষ্ঠানে মোবাইল কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন- রাজশাহী জজকোর্টের পিপি এ্যাডভোকেট ইব্রাহীম হোসেন, তিনি তার বক্তব্যে ছাত্রলীগের রাজনৈতিক মাঠে তাদের সাফল্য ও ভুমিকার কথা তুলে ধরে বলেন, শিক্ষা শান্তি,প্রগতি ছাত্রলীগের মুলনীতি এই শ্লোগানকে সামনে রেখে, ছাত্রলীগকে এই আর্দশে সর্বদা বলিষ্ট ভূমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়।এই ছাত্রলীগকে জনগনের আস্থায় সেবক হিসাবে কাজ করতে হবে। প্রভাষক,আশরাফুল ইসলাম বাবু সভাপতি গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ, তিনি তার বক্তব্যে বলেন

উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ,তিনি আরো বলেন ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্য ধরে রেখে জনগনের সেবক হিসাবে কাজ করতে হবে। ৭৩তম বার্ষিকী উপলক্ষে সংগঠনের বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এসময় ছাত্রলীগের বিভিন্ন নেতা তাদের বক্তব্যে বলেন ১৯৪৮ সালের ৪ই জানুয়ারী ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে জাতির সকল ক্রান্তিলগ্নে সর্বদা বলিষ্ঠ ভূমিকা পালনকারী ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন, বাঙালির স্বাধিকার, ভাষার দাবী ,শিক্ষা আন্দোলন,ছয় দফা, গন অভ্যুত্থান, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জনের পথে সফল সাহসী ভুমিকা পালন করে, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল হোক।

নীতি ও আদর্শে মর্যাদাপূর্ণ বাংলাদেশ ছাত্রলীগ দেশ ও জাতির কল্যাণে অহর্নিশ দীপ্তিমান আলো ছড়াক এই প্রত্যাশা সব সময়।

এসময় আরো উপস্থিত ছিলেন, শহিদুল ইসলাম শহিদ সাবেক সাধারন সম্পাদক আউচপাড়া ইউপি আওয়ামীলীগ, আসাদুজ্জামান আসাদ, যুগ্নসাধারন সম্পাদক গোবিন্দপাড়া ইউপি আওয়ামীলীগ, যুবলীগ নেতা মাসুম মৃধা,আফাজ উদ্দিন ,যুবলীগ সভাপতি শুভডাঙ্গা ইউপি, মাসুদ রানা কামাল,ত্রান ও সমাজকল্যান সম্পাদক বাগমারা উপজেলা আওয়ামীলীগ। হাবিবুল বাশার ছাত্রলীগ সভাপতি, হাট গাংগোপাড়া ডিগ্রী কলেজ শাখা,সাধারন সম্পাদক শরিফ,রেজাউল করিম সাবেক ছাত্রলীগ সাধারন সম্পাদক আউচপাড়া ইউপি। গোবিন্দপাড়া ইউপি ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক, শরিফুল ইসলাম শরিফ, ছাত্রলীগ নেতা, আকাশ,জুয়েল, ফিরোজ, মোস্তফা,হ্নদয়,রুন্জু, উজ্জল,ইকবাল, সাগরসহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শেষে ছাত্রলীগের পক্ষথেকে বর্নাঢ্য র‌্যালি ও আনন্দ মিছিল করেন হাট গাংগোপাড়া বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েটে।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *