রাজশাহীতে সমাজসেবা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক

“ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে” এই প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনে সমাজসেবা দিবস পালিত হয়। জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে জেলা প্রশাসন কার্যালয়ে সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের উদ্বোধন করা হয়।

শনিবার (০২ জানুয়ারি) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রথমার্ধে আলোচনা সভা হয় এবং পরবর্তীতে শীতার্ত গরীব দিন-দুঃখীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়া প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবদুল জলিল। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবী শাহীন আকতার রেণী। সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক হাসিনা মমতাজ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন রাজশাহী জেলা সমাজসেবা কার্যালয়ে সহকারী পরিচালক ড. আব্দুল্লা আল ফিরোজ, কার্যক্রম তুলে ধরেন সহকারী পরিচালক বায়েজিদ হোসেন ওয়ারেসি, বক্তব্য রাখেন শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মহসিন আলী ও সমাজসেবা কার্যালয়ের উচ্চমান সহকারী আব্দুল আলিম। এছাড়াও সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কমকর্তা-কর্মচারী এবং প্রতিবন্ধি ও হতদরিদ্র বক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, ‘দেশ এগিয়ে চলছে। কোভিড-১৯ এর কারনে কিছুটা ছন্দপতন হলেও উন্নয়নের চাকা থেমে নেই। সমাজসেবা অধিদপ্তর পঞ্চাশটির মত কার্যক্রম পরিচালিত করে আসছে। এসডিজি এর প্রায় দশটি ধাপ নিয়েও সমাজসেবা কাজ করে। এছাড়াও বীরমুক্তিযোদ্ধাদের সকল প্রকার সহযোগিতায় সমাজসেবা অগ্রণী ভূমিকা পালন করে আসছে।’

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *