‘মিলাররা ধান-চাল সংগ্রহে সহযোগীতা না করলে ভারতীয় সংগ্রহ নীতিমালা অনুসরণ করবে সরকার’

নওগাঁ প্রতিনিধি

মিলাররা ধান-চাল সংগ্রহে সহযোগীতা না করলে ভারতীয় সংগ্রহ নীতিমালা অনুসরণ করবে সরকার বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। সরকারের ধান-চাল সংগ্রহে সহযোগীতা না করায় দেশের মিলারদের উপর ক্ষোভ ঝেড়ে তিনি বলেন, প্রতিটি মিলের জন্য চাল বরাদ্দের পরিমাণ উল্লেখ করে দেয়া হবে। যা ওইসব মিলকে বাধ্যতামূলকভাবে পরিশোধ করতে হবে।

বুধবার বিকেল ৪টায় জেলা প্রশাসকের সভাকক্ষে খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে রাজশাহী ও রংপুর বিভাগীয় কর্মকর্তাদের সাথে আমন সংগ্রহ/২০২০-২১ উপলক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় অবৈধ মজুদের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, অনেক মিলার সরকারকে চাল দিতে পারেনা। অথচ তাদের গুদামে হাজার হাজার টন ধান মজুদ থাকে। এসব মিলারদের বিরুদ্ধে সরকার বরাবরের মতই সোচ্চার থাকবে বলেও জানিয়ে দেন তিনি।

নওগাঁ জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানম, মহাপরিচালক সারোয়ার মাহমুদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটওয়ারী, নওগাঁ ধান-চাল আড়তদার সমিতির সভাপতি নিরোদ বরণ সাহা চন্দন, রাজশাহী ও রংপুর বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *