এক মাছেই ‘লাখপতি’ বৃদ্ধা

অনলাইন ডেস্ক

একটি মাছ বিক্রি করেই পেয়েছেন তিন লক্ষাধিক টাকা। ফলে মুহূর্তেই যেন ধনী হয়ে গেলেন গরিব বৃদ্ধা। প্রতিবেশীরা বলছে, রাতারাতি ‘বড়লোক’ বনে গেছেন ওই নারী। পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের চকফুলডুবি গ্রামে মাছটিকে দেখতে হইচই পড়ে যায়।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, চকফুলডুবি গ্রামের বাসিন্দা ওই বৃদ্ধা সোমবার মাছ ধরতে গিয়েছিলেন। হঠাৎ জালে বিশালাকার একটি ভেটকি মাছ জড়িয়ে যায়। পরে পরিবারের সদস্যদের নিয়ে তিনি মাছটি ডাঙায় তোলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কোনো জাহাজ বা নৌকায় ধাক্কা খেয়ে মাছটির গায়ে আঘাত লেগেছিল। ক্ষতবিক্ষত অবস্থায় পাড়ের দিকে ভেসে আসে মাছটি। এ দিন সকালে প্রতিদিনের মতো মাছ ধরতে গিয়েছিলেন বৃদ্ধা। আচমকা বিশালাকার মাছটি জালে পড়তেই পরিবারের লোকজনকে ডেকে আনেন তিনি।

অতিকায় মাছটি দেখতে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে চলে আসেন মাছ ব্যবসায়ীরা। অল্প সময়ের মধ্যে হইচই পড়ে যায় চকফুলডুবি গ্রামে। মাছটি কেনার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেন। শেষ পর্যন্ত ৫২ কেজি ওজনের ভোলা ভেটকি মাছটি ৬ হাজার ২০০ টাকা প্রতি কেজি দরে বিক্রি হয়।

চকফুলডুবি গ্রামের বাসিন্দারা মজা করে বলেছেন, মাছ বিক্রি করে রাতারাতি বড়লোক হয়ে গেলেন ওই বৃদ্ধা। তিনি একটি মাছ বিক্রি করে পেয়েছেন তিন লাখ ৩০ হাজার ২০০ টাকা।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *