ধামইরহাটে যক্ষা রোগের উপর সচেতনতামূলক সভা

সন্তোষ কুমার সাহা

নওগাঁর ধামইরহাটে যক্ষা রোগের উপর এক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ডেমিয়েন ফাউন্ডেশনের যৌথ আয়োজনে যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী।

উন্মুক্ত আলোচনা সভায় অংশ গ্রহণ করেন ধামইরহাট সরকারি এম.এম কলেজের সহকারি অধ্যাপক মো.ইউনুছ আলী, জগদল আদিবাসী স্কুল ও কলেজের অধ্যক্ষ মো.ইলিয়াস আলম,চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খেলাল-ই-রব্বানী,ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমেদ,ফজলুর রহমান, প্রধান শিক্ষক আকতার বানু আশা,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ফরমুদ হোসেন,সাংবাদিক মো.হারুন আল রশীদ,য²া ও কুষ্ঠ নিয়ন্ত্রণ প্রকল্পের টিএলসিও আসাদুজ্জামান,টিএসসিএ আবুল হোসেন,টিএসসিএ গোলাম মোস্তফা,ধর্মীয় নেতা রমজান আলী, ঠাকুর প্রশান্ত কুমার প্রমুখ।

বতর্মানে ধামইরহাট উপজেলায় ১০৫ জন য²া রোগি চিকিৎসা গ্রহণ করছে। য²া রোগের লক্ষণ দেখা মাত্র রোগিকে দ্রæত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অথবা নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানানো হয়।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published.