ইউএনও হামলার প্রতিবাদে বাগমারা ও বড়াইগ্রামে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার পিতা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে সরকারি বাসভবনে ঢুকে কুপিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে এবং দোষীদের উপযুক্ত বিচারের দাবিতে বাগমারা ও বড়াইগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পরে ইউএনও’র কাছে স্মারকলিপি দেয়া হয়।

বাগমারা প্রতিনিধি জানান, মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ ও তার কন্যা দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের উপর বর্বরোচিত হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল বাগমারা উপজেলা কমান্ডের উদ্যোগে সোমবার সকালে বাগমারা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পরে মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ মানববন্ধনের উপস্থিত হয়ে একাত্মতা ও সহমর্মিতা ঘোষণা করে বিচারের দাবি জানিয়ে সংক্ষিপ্ত বত্তব্য প্রদান করেন। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল, সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম প্রমূখ।

বড়াইগ্রাম প্রতিনিধি জানান, ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার পিতা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে সরকারি বাসভবনে ঢুকে কুপিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে এবং দোষীদের বিচারের দাবিতে বড়াইগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন কালে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, বনপাড়া পৌরসভার মেয়র অধ্যাপক কেএম জাকির হোসেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল হক, মুক্তিযোদ্ধা আবুল খায়ের ও মসলেম উদ্দিন এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা সোহেল রানা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা অবিলম্বে মুক্তিযোদ্ধা পিতা ও তার সন্তানকে হত্যাচেষ্টার কারণ উদঘাটনসহ দায়ি ব্যক্তিদের দৃষ্টান্তমূলক বিচারের দাবী জানান।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *