শেখ হাসিনার জন্মদিন ৪০ দেশে একসঙ্গে উদযাপনের উদ্যোগ

অনলাইন ডেস্ক

জার্মান আওয়ামী লীগের উদ্যোগে অনলাইনে বিশ্বের ৪০টি দেশে একসঙ্গে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিন উদযাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

২৮ সেপ্টেম্বরে শেখ হাসিনার জন্মদিনে বাংলাদেশ সময় রাত ১২টা ১ মিনিটে বিশ্বের সব মহাদেশের প্রবাসীরা একসঙ্গে যুক্ত হয়ে যাতে জন্মদিন উদযাপন করতে পারে সে আয়োজন চলছে বলে এক যুক্ত বিবৃতিতে জানিয়েছেন জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু ও সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী।

বিবৃতিতে তারা বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার মেধা-মনন, সততা, নিষ্ঠা, যোগ্যতা, প্রাজ্ঞতা, দক্ষতা, সৃজনশীলতা, উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গি ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। এক সময়ের কথিত ‘তলাবিহীন ঝুড়ি’ দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত যে বাংলাদেশকে অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম করতে হয়েছে জননেত্রী শেখ হাসিনার কল্যাণমুখী নেতৃত্বে সেই বাংলাদেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে। বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে তার অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য ভূষিত হয়েছেন অসংখ্য মর্যাদাপূর্ণ পদক, পুরস্কার আর স্বীকৃতিতে। জননেত্রী দেশরতœ শেখ হাসিনার জন্মদিন পালন তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করার জন্য জার্মান আওয়ামী লীগ, বিশ্বের সকল দেশের প্রবাসী ও আওয়ামী লীগের শাখা ও তাদের সহযোগী সংগঠনদের আমন্ত্রণ জানাচ্ছি।’

আরেক বিবৃতিতে জার্মান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (জুম মিটিংয়ের সঞ্চালক) হাবিবুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রীর কারণে আজ আমরা প্রবাসে সম্মানের সঙ্গে বসবাস করছি, তার প্রতি প্রবাসীরা চিরকৃতজ্ঞ। তাই আসছে ২৮ সেপ্টেম্বর, সোমবার অর্থাৎ বাংলাদেশ সময় ২৭ শে সেপ্টেম্বর দিবাগত রাত ১২টা ১ মিনিটে বাংলাদেশ বিশ্বের সবদেশের বাংলাদেশী ভাই ও বোনদের নিজ নিজ মোবাইলে জুম এ্যাপ ডাউনলোড করে প্রস্তুত থাকুন, শীঘ্রই আপনাদের জুম এর মিটিং লিঙ্ক, আইডি ও পাসওয়ার্ড সরবরাহ করা হবে।’

এ কর্মসূচীর সার্বিক সহযোগিতায় থাকবেন ইতালি আওয়ামী লীগ, সুইডেন আওয়ামী লীগ, সুইজারল্যান্ড আওয়ামী লীগ, পর্তুগাল আওয়ামী লীগ, অস্ট্রিয়া আওয়ামী লীগ, বেলজিয়াম আওয়ামী লীগ, ফ্রান্স আওয়ামী লীগ, নেদারল্যান্ড আওয়ামী লীগ, ডেনমার্ক আওয়ামী লীগ, ফিনল্যান্ড আওয়ামী লীগ, স্পেন আওয়ামী লীগ, গ্রীস আওয়ামী লীগ, আয়ারল্যান্ড আওয়ামী লীগ, নরওয়ে আওয়ামী লীগ, মাল্টা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ ইউরোপ, ইতালি প্রেসক্লাবসহ ইউরোপের বিভিন্ন দেশের সাংবাদিকরা।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published.