রাজশাহীতে শিক্ষার্থীদের প্রযুক্তি সহায়তার দাবিতে ছাত্রমৈত্রীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

শতভাগ শিক্ষার্থীকে প্রযুক্তিগত সহায়তা এবং বিনামূল্যে উচ্চগতির ইন্টারনেট প্যাকেজ প্রদানে সরকারি প্রণোদনার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে রোববার বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপি এ কর্মসূচি পালিত হয়। ছাত্রমৈত্রীর রাজশাহী জেলা এবং মহানগর এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাভাইরাস সমগ্র দেশকে স্থবির করে দিয়েছে। করোনাকালীন সময়ে দেশের প্রায় সব শ্রেণী ও পেশার মানুষের স্বাভাবিক আয় নেই। ইতোমধ্যে অসংখ্য মানুষ বেকার হয়ে পড়েছেন। এ অর্থনৈতিক মন্দার পরোক্ষ প্রভাব পড়েছে শিক্ষার্থীদের ওপর।

বক্তারা আরও বলেন, করোনাকালের শুরু থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। তাই পরিস্থিতি নিরসনে অনলাইন ক্লাস চালু করেছে কর্তৃপক্ষ। কিন্তু আর্থিক সীমািবদ্ধতার কারণে শিক্ষার্থীরা ইন্টারনেট প্যাকেজ কিনতে পারছেন না। এমনকি অনেক শিক্ষার্থীর স্মার্ট ফোন এবং কম্পিউটার নেই। এ পরিস্থিতিতে আমরা শতভাগ শিক্ষার্থীকে প্রযুক্তি সহায়তা ও বিনামূল্যে উচ্চগতির ইন্টারনেট প্যাকেজ প্রদান করার জন্য জোর দাবি জানাচ্ছি।

মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি এএইচএম জুয়েল খান জুয়েলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সম্রাট রায়হানের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য নাজমুল করিম অপু, অসিত কুমার পাল, যুবমৈত্রী রাজশাহী মহানগর সভাপতি মনিরুজ্জামান মনির প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রমৈত্রীর রাজশাহী জেলা আহ্বায়ক মনিরুল ইসলাম মনি, যুগ্ম আহবায়ক হাফিজুর রহমান হাফিজ, মহানগর সাংগঠনিক সম্পাদক ওহিদুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইখতিয়ার প্রামাণিক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গালিব, সদস্য রুবেল, বোয়ালিয়া থানা সভাপতি সিয়াম প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *