যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানও করোনা টেস্টে টাকা নেয় না, বাংলাদেশ নিচ্ছে: রিজভী

অগ্নিবাণী ডেস্ক

করোনার টেস্টে ফি নির্ধারণের জন্য সরকারের কঠোর সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তানেও করোনা টেস্টে টাকা নেওয়া হয় না।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ’গুম হওয়া দুইজনের’ পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

রিজভী বলেছেন, পৃথিবীর কোনো দেশে করোনা টেষ্টের জন্য ফি নেওয়া হয় না। শুধুমাত্র এই দেশে এটা করা হয়েছে। জনগণের সরকার নয় বলে তারা এটা করছে। এই সরকার গণবিরোধী গণশত্রু। যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তানেও করোনা টেস্টে টাকা নেওয়া হয় না।

তিনি আরো বলেন, এই মহামারির মধ্যে মানুষ না খেয়ে আছে, একমুঠো আহারের জন্য আজকে নিরন্ন অসহায় কর্মহীন মানুষ দ্বারে দ্বারে ঘুরছে। অথচ করোনা টেস্টের জন্য ২‘শ টাকার করে নেওয়া হচ্ছে।

রিজভী বলেন, করোনার এই ভয়াবহতায় একজন রিকসাওয়ালা, একজন ভ্যানওয়ালা, একজন মজুর, একজন কৃষি শ্রমিক সারাদিন কাজ করার পর হয়ত ১শ থেকে ২‘শ টাকা আয় করতে পারেন, অনেকে তাও পারেন না। সেই ২‘শ টাকা দিয়ে করোনা টেস্ট করবে কী করে? আমরা করোনা টেস্টে ফি নির্ধারণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, যখন এই মহামারির সময়ে মানুষকে খাদ্য দেয়া দরকার, মানুষের জিনিসপত্রের দাম কমানো দরকার ঠিক এই সময়ে সরকার সুযোগ পেয়ে গেছে। এই মোক্ষম সময়ে বিদ্যুতের দাম, তেলের দাম, গ্যাসের দাম বাড়িয়েছে। এতেই পরিষ্কার হয়েছে- কী পরিমাণ একটা জুলুমবাজ সরকার, রক্ত শোষণকারী সরকার ক্ষমতায় আছে। একটা প্রাকৃতিক বিপর্যয়ের সুযোগ নিয়ে জনগণকে টার্গেট করেছে তারা। গণদুশমনের সরকার আক্ষরিকভোবেই সত্য।

স্বেচ্ছাসেবক দলের উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল বক্তব্য দেন। অনুষ্ঠানে উত্তরের গাজী রেজওনুল হক রিয়াজ, আজিজুর রহমান মোছাব্বির, মিজানুর রহমান মিজান প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

পরে ‘গুম’ হওয়া মীরপুর থানা স্বেচ্ছাসেবক দলে সাবেক যুগ্ম আহবায়ক সগীর হোসেনের স্ত্রী ও তেজগাঁও থানা স্বেচ্ছাসেবক দলের নেতা কাউসার আহমেদের স্ত্রীর হাতে বিএনপি চেয়ারপারসরন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন রিজভী। সূত্র: সমকাল

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *