করোনা বিষয়ক প্রশিক্ষণে আ.লীগের কর্মশালা

অগ্নিবাণী ডেস্ক:

কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণে অনলাইনে কর্মশালার আয়োজন করেছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটি। শুক্রবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক হোসেন মনসুর।ভিডিও কনফারেন্সে যোগ দেন দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর।

দেশের স্বনামধন্য চিকিৎসকগণ ও অভিজ্ঞ প্রশিক্ষকবৃন্দ এ কোর্সে প্রশিক্ষণ দিচ্ছেন। ১০০ জন প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছেন চারদিনের এ প্রশিক্ষণে। পরবর্তীতে এ প্রশিক্ষণ বিভাগীয় পর্যায়ে আয়োজনের পরিকল্পনা রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির।

সমাজের বিভিন্ন স্তরের মানুষের মধ্যে করোনা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধি, জীবন ও জীবিকার সমন্বয় সাধনের লক্ষ্যে নিজস্ব/পরিবারের সুরক্ষা ও কর্মক্ষেত্রের সুরক্ষা, মৌলিক স্বাস্হ্য ব্যবস্হাপনা ও ঝুঁকি ব্যবস্হাপনা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

এই সকল স্বেচ্ছাসেবী প্রশিক্ষণের মাধ্যমে সরকারের উন্নয়ন কার্যক্রম সমুন্নত রাখায় স্বেচ্ছাসেবী/প্রশিক্ষিত মানুষ হিসেবে ঝুঁকি মুক্তভাবে কাজ-কর্ম চালিয়ে যেতে পারবে। তদুপরি এইসমস্ত প্রশিক্ষিত লোকজন সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকে এই প্রশিক্ষণ দিতে পারবে। স্বনামধন্য চিকিৎসক, প্রকৌশলীসহ বিশিষ্ট প্রশিক্ষকবৃন্দ এই সময়োপযোগী প্রশিক্ষণ প্রদান করবেন।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *