কুমিল্লায় ঈদের জামাতে ছিল করোনা রোগী, জানার পর এলাকাজুড়ে আতঙ্ক!

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার মনোহরগঞ্জে করোনা আক্রান্ত হয়েও এক যুবক (২৫) জামাতে পড়লেন ঈদের নামাজ। পরে তিনি একইদিনে ওই গ্রামে একটি জানাজার নামাজেও অংশগ্রহন করেন। ঈদের দিন উপজেলার বাইশগাঁও ইউপির নোয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী ওই যুবকের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন। তবে আক্রান্ত ওই ব্যক্তির শরীরে কোনো রকম উপসর্গ নেই বলেও জানান তিনি।

এদিকে বিষয়টি জানাজানি হওয়ার পর এলাকার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ও উৎকণ্ঠা বিরাজ করছে। উপজেলা প্রশাসন বাড়িটি লকডাউন করেছে।

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আক্রান্ত ওই যুবক ঢাকার ইসলামপুরে কাপড়ের ব্যবসা করেন। নিজ বাড়িতে আসার পর খবর পেয়ে গত শনিবার উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায় এবং প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেন। কিন্তু নির্দেশনা অমান্য করে তিনি নিজ গ্রামেই জামাতে ঈদের নামাজ আদায় ও একটি জানাজার নামাজে অংশ গ্রহণ করেন।

এ ব্যাপারে মনোহরগন্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা ওই যুবকের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাটি জানার পর আজ ওই বাড়িটি লকডাউন করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *