ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে বাউল শিল্পি রিতার বিরুদ্ধে মামলা

ধর্ম ডেস্ক

পালা গানে আল্লাহকে নিয়ে কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে আরেকটি ঢাকার সিএমএম আদালতে মামলা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক টুইটারে ছড়িয়েছে উত্তাপ উত্তেজনা। জনরোষে পড়েছেন ওই বাউল শিল্পী।

সোমবার (৩ ফেব্রুয়ারি) ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে মামলার বাদী নির্মাতা ও অভিনেতা রাসেল মিয়া হাজির হয়ে আসামির বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন।

শুনানি শেষে মহানগর হাকিম রাজেশ চৌধুরী বাদীর জবানবন্দি গ্রহন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৩ মার্চ প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এর আগে গত রোববার বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস্ধসঢ়;‌সামছ জগলুল হোসেনের আদালতে ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. ইমরুল হাসান ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। শুনানি শেষে সংশ্লিষ্ট আদালতের বিচারক বাদীর জবানবন্দি গ্রহন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার আরজি থেকে জানা যায়, মামলার বাদী গত ৩১ জানুয়ারি ফেসবুক ও ইউটিউবে দেখতে পান, রিতা দেওয়ান একটি পালাগানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে মহান আল্লাহ তাআলাকে নিয়ে চরম ধৃষ্টতা, অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন, যা ধর্মীয় অনুভূতিতে আঘাত। ধর্মীয় বিশ্বাস নষ্ট করার অভিপ্রায়ে স্বেচ্ছায়, সজ্ঞানে, বিদ্বেষাত্মকভাবে তিনি এমন আচরণ করেছেন, যা বাদীসহ সাধারণ মানুষের অনুভূতিতে কঠোরভাবে আঘাত করেছে।

এ বিষয়টি পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক সমালোচনা হয়। অনেকে রিতা দেওয়ানের শাস্তির দাবিও করেন।

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *