চারঘাট পৌর মেয়রের টোল বাণিজ্য

চারঘাট প্রতিনিধি, রাজশাহী

রাজশাহীর চারঘাট পৌরসভার মেয়র মোঃ জাকিরুল ইসলাম বকুলের বিরুদ্ধে টোল বাণিজ্যের অভিযোগ করেছেন স্থানীয় ট্রাকচালক পরিবহণ নেতৃবৃন্দ।

ট্রাকচালকরা অভিযোগ করে বলেন যে, তারা সারাদেশে গাড়িতে করে মালামাল পরিবহণ করে থাকেন। দেশের কোন পৌরসভা বা সিটি কর্পোরেশন টোল বাবদ ২০ থেকে ৩০ টাকার বেশি নেয় না। শুধু চারঘাট পৌরসভায় ড্রাম ট্রাকবাবদ ২৫০ টাকা ও সাধারণ ট্রাক বাবদ ১৫০ টাকা করে নিচ্ছে।

চারঘাটের চালক মোঃ সুজন আলী বলেন, আমি ট্রাক লোড করে টোলপ্লাজায় আসলে আমার ট্রাকের গতিরোধ করে টোল বাবদ ২৫০ টাকা দাবি করে এক লোক। আমি তাকে ২৫০ টাকা দিতে অস্বীকৃতি জানালে সে বলে যে আমরা চারঘাট পৌরসভাকে আট লাখ টাকা দিয়ে ডাক নিয়েছি। তাই সব ট্রাককে টোল দিয়ে যেতে হবে। অন্যথায় ট্রাক যেতে দেয়া হবে না। পরে আমি তাদের কাছে টোলের সরকারি গেজেট দেখতে চাইলে তারা বলেন, এসব কিছু লাগে না। টাকা দিলেই হবে।

সুজন আলী বলেন, পরে আমি এ ব্যাপারে চারঘাট পৌরসভার মেয়র বরাবর একটি আবেদন করি যে আমাদের টোল কমিয়ে ট্রাক প্রতি ৫০ টাকা করা হোক। কিন্তু আজ অবধি এ বিষয়ে কোন পদক্ষেপই নেয়া হয়নি। আবেদনের কপি চারঘাটের ইউএনও, রাজশাহীর জেলা প্রশাসক ও রাজশাহী বিভাগীয় কমিশনারকেও দেয়া হয়েছে।

টোলের ব্যাপারে স্থানীয়দের কাছে জানতে চাইলে তারা বলেন, চারঘাট পৌরসভার মেয়র চারঘাটের মোক্তারপুর গ্রামের মৃত হারেজ উদ্দিনের ছেলে আবুল কালাম নামের একজনকে নামে ইজারা দিয়ে মেয়র নিজেই এ টোল বাণিজ্য নিয়ন্ত্রণ করেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মেয়র মোঃ জাকিরুল ইসলাম বিকুলে বলেন, ‘পৌরসভার মাসিক সভায় মিটিং করে এই টোল নির্ধারণ করা হয়েছে। আমার ব্যক্তিগতভাবে এ বিষয়ে কিছুই করার নাই।’ তবে এবিষয়ে চারঘাট পৌরসভার কিছু মেম্বারদের সাথে কথা বললে তারা জানায়- ‘এবিষয়ে তারা তেমন জানেন না। এখানে যা সিদ্ধান্ত নেওয়ার তা পৌরসভার মেয়র সাহেব ই নিয়ে থাকেন, তাদের কথা কিছুই হয় না।’

এই সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Pin on Pinterest
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *